আমাদের এই কলেজটি মিঠাপুকুর উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে অবস্থিত। কলেজটির প্রতিষ্ঠালগ্ন থেকেই সুযোগ্য প্রধানের সুদক্ষ পরিচালনা, আন্তরিক শিক্ষকমন্ডলীর শিক্ষাদান, সুন্দর, স্বচ্ছ ও প্রত্যাশিত শিক্ষার অনুকূল পরিবেশ এবং প্রগতিশীল শিক্ষা পদ্ধতির প্রয়োগে কলেজটি আজ একটি গৌরবোজ্জ্বল কলেজে পরিণত করেছে। আমাদের দৃঢ় বিশ্বাস, এই কলেজটি শিক্ষা বিস্তারের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে আত্মবিশ্বাস ও মানবীয় চেতনার বিকাশ ঘটিয়ে জাতীয় অগ্রগতিতে ইতিবাচক ভূমিকা পালন করে আসছে। আমাদের এই কলেজটি একটি আধাসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এখানে দিনাজপুর শিক্ষা বোর্ড ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনুমোদিত উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে বিভিন্ন কোর্সে পাঠদান করা হয়। এই কলেজটি একটি সুযোগ্য গভর্নিং বডি দ্বারা পরিচালিত। গভর্নিং বডি কলেজ সংক্রান্ত যাবতীয় নীতি নির্ধারণ করেন এবং সে সকল নীতি অনুযায়ী প্রতিষ্ঠানটি পরিচালিত হয়। উক্ত নীতিসমূহ বাস্তবায়নের লক্ষ্যে কলেজ প্রশাসনিক কাঠামোকে নিম্নরূপে বিন্যস্ত করা হয়েছে :

প্রতিষ্ঠান প্রধান: তিনি হচ্ছেন কলেজের নির্বাহী প্রধান। তিনি গভর্নিং বডির সিদ্ধান্তের আলোকে কলেজের একাডেমিক ও প্রশাসনিক কার্যাবলি পরিচালনা করেন।

শ্রেণি শিক্ষক : প্রতিটি সেকশনে একজন করে শ্রেণি শিক্ষক নিয়োজিত থাকেন যারা ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তারা সংশ্লিষ্ট শ্রেণির ছাত্র-ছাত্রীদের ক্লাস টেস্ট, সেমিস্টার পরীক্ষার ফলাফল এবং ক্লাস উপস্থিতির হার সংগ্রহ, বিন্যাস, প্রকাশ ও সংরক্ষণ করেন। এছাড়াও তারা ছাত্র-ছাত্রীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রতিষ্ঠানের প্রশাসন ও অভিভাবকদের মধ্যে যোগসূত্র স্থাপন করেন।